Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বাংলাদেশ পরিসংখ‌্যান ব‌্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ক্রয়কৃত ট্যাবলেটের মধ্যে প্রয়োজনের অতিরিক্ত ট্যাবলেট বিতরণ সংক্রান্ত।
বিস্তারিত

দেশের ৬ষ্ঠ ‘জনশুমারি ও গৃহগণনা ২০২২’ এর তথ্যসংগ্রহ কার্যক্রম গত ১৫-২১ জুন, ২০২২ সময়ে ডিজিটাল পদ্ধতিতে ট্যাবলেট ব্যবহারের মাধ্যমে পরিচালনা করা হয়েছে। জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় ক্রয়কৃত ট্যাবলেটসমূহের মধ্যে বিবিএস কর্তৃক ভবিষ‌্যতে বিভিন্ন শুমারি ও জরিপ কার্যক্রমে ব‌্যবহারের নিমিত্ত প্রয়োজনীয় সংখ‌্যক ট‌্যাবলেট সংরক্ষণপূর্বক অতিরিক্ত ট্যাবলেটসমূহ দেশের মাধ্যমিক বিদ্যালয় ও সমমানের সরকারি মাদ্রাসাসমূহের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ট্যাবলেট বিতরণ গাইডলাইন অনুযায়ী জেলা ও উপজেলা কমিটির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিতরণ করা হবে।

 

এমতাবস্থায়, ট‌্যাব বিতরণের সুবিধার্থে সংযুক্ত ট‌্যাবলেট বিতরণ গাইডলাইন মোতাবেক জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় সকল মাধ‌্যমিক বিদ‌্যালয় ও সমমানের সরকারি মাদ্রাসার ৯ম ও ১০ম শ্রেণিতে অধ‌্যয়নরত প্রথম ৩ (তিন) জন মেধাবী শিক্ষার্থীদের নামের তালিকা ICMS সফটওয়‌্যারে এন্ট্রি করতে হবে।

 

বর্ণিতাবস্থায়, জরুরি ভিত্তিতে উপজেলাভিত্তিক তালিকাসমূহ আগামী ১৫ মার্চ ২০২৩ তারিখের মধ‌্যে ICMS (census2021icms.gov.bd/icms2) এ সংযুক্ত নির্ধারিত ফরমে এন্ট্রি করার পাশাপাশি আগামী ২৫ মার্চ ২০২৩ তারিখের মধ্যে ট্যাবলেট বিতরণ কার্যক্রম সম্পন্ন করার জন‌্য নির্দেশনা রয়েছে।

প্রকাশের তারিখ
02/03/2023
আর্কাইভ তারিখ
30/06/2024